Tuesday, January 5, 2021

 একটি প্রেমের কবিতা

সুবীর সরকার

যুদ্ধের কবিতার পাশে বসে আমি সিগারেট 
                                                ধরাই
প্রেমের কবিতাকে আমি অভিসম্পাত করি
আমার দিকে এগিয়ে আসছে তোমার ক্লিভেজের
                                              তিল
তোমার ঠোঁট আমাকে টানছে
তোমার স্তনবৃন্তে আঙুল ছোঁয়াতে চাইছি
তবে কি কামড়ে দেব কানের লতি
নাভিতে মুখ রাখতে দেবে আমাকে
আমি বন্ধ কারখানার সামনে বেগুনি ব্যান্ডের
                                 ঘড়ি পরে দাঁড়িয়ে থাকবো
মথ ও প্রজাপতি নিয়ে সিরিয়াসলি ভাববো
আমার লোমহীন বুকে ঝাঁপিয়ে পড়ছো তুমি
বিশ্বাস করো,সেক্স নয় সুড়সুড়ি পায় 
                                              আমার
ফুটো হয়ে যাওয়া কন্ডম পরে আমি সহবাস
                                               করি
সঙ্গমের পর অসম্ভব জল খাই
তুমি রাতপোশাকে নগ্নতা ঢাকো
আমি আকুলি বিকুলি নিয়ে 
আমি চিরায়ত ঘুম নিয়ে
পশুখাদ্যের বাজারে ঘুরে 
                               বেড়াই
হাত রাখি তোমার উজ্জ্বল ঘাড়ে
আর সমস্তটুকুর পাশে তুমি থাকো
জল কিংবা জলযান আমাদের আলোচ্য
                                  বিষয় নয়
তাই বিষণ্ন হই
আর মিছিলে মিছিলে ছয়লাপ হয়ে ওঠে 
                                         দিক ও দিগর

No comments:

Post a Comment