Sunday, August 1, 2021

ডা র্ক চ কো লে ট - স ঞ্জী ব সে ন

ডা র্ক চ কো লে ট

স ঞ্জী ব সে ন



“ডার্ক চকোলেট” নিয়ে কবিতা লিখব

তারপর আমার মৃত্যু হবে


ডার্ক চকোলেটের পাহাড়

ডার্ক চকোলেটের নদী

তারাই জানবে শুধু


টেবিলে কাগজ ও কলম

পাশে এক প্যাকেট ডার্ক চকোলেট

কেয়ারটেকার মাঝেমধ্যে দেখে যায়

এই টুরিস্ট লজে এখন আমি একাই


তবে এমন কিছুই হয়নি

মানে আমার মৃত্যু হয়নি

তবে কবিতাটা শেষ করেছি


জীবন জমে গেছে , ভাই

সম্পাদক কবিতা চাইলে বলি

দিতে পারি আমার ডার্ক চকোলেট চাই



পাওনাদার পয়সা  চাইলে বলি

সব শোধ করে দেব

তবে ডার্ক চকোলেট দিতে হবে , রাজি


আকাশ পানে হাত পাতি।

ডার্ক চকোলেটের বৃষ্টি ঝরে পরে

আমার প্রেমিকার আবার ডার্ক চকোলেটে অ্যালার্জি

তার কি হবে!


আমার কাছে সব দেনাপাওনার বিনিময়

ডার্ক চকোলেটে হয়ে গেছে

ব্যবস্থা ভালোই, কিন্তু আমার প্রেমিকার কি হবে!

আমি বলি ডার্ক চকোলেটের অল্টারনেটিভ যদি

চুমু হয় তবে ভেবে দেখতে পারি

তবে বিনিময়ে ডার্ক চকোলেট দিতে হবে, রাজি


আমার জীবন এখন ডার্ক চকোলেট হয়ে গেছে


No comments:

Post a Comment