Monday, January 29, 2018

কবিতাগৃহ

নীলাদ্রি ভট্টাচার্য

কবে আসব জন্মকোষ|ক্ষমা দুই দমফাটা শকুন ভারমুক্ত|
বাবা বরফজলে
সেই
বই
আবার লিখে কালবুদবুদ পলিথিন|
খাবার পায় না শববাক্স|
আমি চড়ক মেলার
সন্ন্যাসদন্ড|
মা সামলে ধরলেন বসতবাড়ি|
বাবা জোড়হাতে শব্দনিখুত|
দাঁড়িয়ে
গাঁথেন
তালপাতার পুঁথি|
আমি কবিঘাটে
প্রহরমন্ত্রে
পুড়ছি
বাবার কবিতাগৃহ....


প্রচ্ছদ



একটি পোকাকে দেখেছি.....বোকা গাছে...একটি
চাঁদ তখনো শাড়ি পরা বুকে....আমার দিকে এগিয়ে
আসছিলো.....আমি সহায়সম্বলহীন.....ঘুম হাতে
লোমকুপের জল গুনছিলাম.....আমাকে ধিক্কার
দিচ্ছিলো এই সংসার....বিলাসীসোনা অলি
হাঁটি নি বলে....
কবিতা আমার কিনে ছিল
কিছু সম্পাদক.....সাপের ঘামে রক্তচোষী.....
আমার কবি স্বপ্ন....শুধু আমাকে গিলছিলো....
একটি জোকের দামে.....||আমি নষ্ট কবি....তবু
অ....আ....ভালোবাসি....তবু রোজ রাতে বরাকে
হাত বুলোই....তবু. ঈ.....শ্ব.....র শব্দ আমার প্রচ্ছদ ........
চিত্র ঋণ : Ang Kiukok 

No comments:

Post a Comment